বার্সার বিরুদ্ধে মামলা করবেন সাবেক কোচ!

দুরন্ত ডেস্ক:

চ্যাম্পিয়ন্স লিগে দলের ভরাডুবির পর অনিবার্যভাবেই চাকরি গেছে বার্সেলোনার সাবেক কোচ কিকে সেতিয়েনের। এরপর নতুন কোচ রোনাল্ড কোম্যানও নিয়োগ পেয়েছেন।

লিওনেল মেসি বার্সা ত্যাগের ঘোষণা দিয়ে সভাপতি বার্তামেউয়ের কারিকুরিতে ফেঁসে আরও এক বছরের জন্য থেকে গেছেন। একের পর এক ঘটনার ধারাবাহিকতায় এবার শুরু হয়েছে নতুন কাণ্ড। বার্সার বিরুদ্ধে মামলা করতে যাচ্ছেন বরখাস্ত হওয়া কোচ কিকে সেতিয়েন।

গত ১৭ আগস্ট সেতিয়েনকে কোচ পদ থেকে সরিয়ে দেয় বার্সা। কিন্তু বুধবারের আগ পর্যন্ত ক্লাবটি তাকে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি। যে কারণে একদিন আগেই ঝামেলার শুরু হয়।

স্প্যানিশ মিডিয়াগুলো জানায়, বার্সার প্রতিযোগিতামূলক ম্যাচে দলটির বেঞ্চে বসতে পারবেন না নতুন কোচ রোনাল্ড কোমান। কারণ সেতিয়েনকে আনুষ্ঠানিকভাবে কোচ পদ থেকে ছাঁটাই করেনি বার্সা। সেতিয়েনের সঙ্গে সমঝোতায় না পৌঁছলে কোম্যান বার্সার কোচ হিসেবে নিবন্ধিত হতে পারবেন না।

টুইটারে এক দীর্ঘ বিবৃতিতে সেতিয়েন বলেছেন, ‘আমাদের অনুরোধের পরও মাসখানেক চুপ করে ছিল বার্সেলোনা বোর্ড। গতকালের (বুধবার) আগ পর্যন্ত বার্সার পক্ষ থেকে আনুষ্ঠানিক যোগাযোগ করা হয়নি এবং সেটি করা হয়েছে বুরোফ্যাক্সের মাধ্যমে।

এর মানে হলো, গত ১৪ জানুয়ারি যে চুক্তি সই করা হয়েছিল তার সব শর্ত পূরণ করতে চায় না বার্সা বোর্ড। আমার ক্ষেত্রে ক্লাব ও সভাপতি ১৭ আগস্ট প্রকাশ্যে ছাঁটাইয়ের কথা বলেছেন এবং তা তখন থেকেই কার্যকর হবে। কিন্তু প্রায় এক মাস পার হয়ে যাওয়ার পর গতকাল তারা আনুষ্ঠানিকভাবে আমাকে এই প্রথম ছাঁটাইয়ের কাগজ পাঠিয়েছে।’

২৭ সেপ্টেম্বর ভিয়ারিয়ালের মুখোমুখি হয়ে লা লিগার নতুন মৌসুম শুরু করবে বার্সা। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’ জানিয়েছে, ৪ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দাবি করতে পারেন সেতিয়েন। সাবেক এই কোচ আরও লিখেছেন, ‘কোচিং স্টাফে বাকিদের বলা হয়েছে যে, তাদের ক্লাবে পুনর্বাসন করা হবে। এসব কিছু দেখে আমাদের মনে হয়েছে, চুক্তির কাগজপত্র আইনজীবীর হাতে তুলে দেওয়া উচিত। এটা নিজের অধিকার রক্ষার জন্য করতে হবে। বার্সায় তখন যে অধিকারের (চুক্তি) ব্যাপারে আমরা সম্মত হয়েছিলাম।’