বিএনপি এখনো আগুন সন্ত্রাস ছাড়তে পারেনি

বিশেষ প্রতিবেদক:

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, গতকাল হঠাৎ করে রাজধানীর বিভিন্ন স্থানে ১০টি বাসে আগুন দেয়ার ঘটনায় বিএনপিকে দায়ী করছি। গতকালের ঘটনায় প্রমাণ হয়েছে বিএনপি তাদের চিরাচরিত অভ্যাস থেকে সরতে পারেনি। এ ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড কোনোভাবেই বরদাশত করা হবে না।

শুক্রবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রাজনৈতিক কোনো অস্থিরতা ছাড়াই গতকাল বৃহস্পতিবার রাজধানীর কয়েকটি স্থানে ১০টি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনাকে কেন্দ্র করে নয়াপল্টন থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। একটি বেসরকারি টেলিভিশনে বাসে আগুন দেয়াকে কেন্দ্র করে একটি অডিও প্রচার করা হয়েছে।

ডিবিসি চ্যানেলে প্রচারিত এই খবরে বলা হয়, আগুনের ঘটনাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে একটি অডিও ক্লিপ এসেছে। এতে বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীর সঙ্গে ফরিদা ইয়াসমিন নামে একজনের কথোপকথন রয়েছে।

গতকাল অনুষ্ঠিত ঢাকা ও সিরাজগঞ্জের দুটি আসনে উপনির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি নির্বাচনে অংশ নেবে, প্রচারণাও চালাবে কিন্তু নির্বাচনের সময় এজেন্ট দেবে না। তাদের কৌশল নির্বাচনকে বিতর্কিত করা। বিএনপি জানে জনগণের ভোটে তারা জিততে পারবে না। এ উপনির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। তবে পুরনো আগুন সন্ত্রাসের পুনরাবৃত্তি ঘটানো হয়েছে। আগে যারা আগুন সন্ত্রাস চালাতো তারাই আবার আগুন সন্ত্রাস চালাচ্ছে।’

ওবায়দুল কাদের বলেন, ‘ঢাকায় ভোটার উপস্থিতি আশানুরূপ হয়নি। করোনা ভীতির কারণে ঢাকা সিটিতে ভোটার উপস্থিতি কম। তবে সিরাজগঞ্জে ৫১ শতাংশ ভোট পড়েছে।’

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, আগামীকাল শনিবারা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

দুরন্ত/১৩নভেম্বর/পিডি