বৈরুত বিস্ফোরণে নিহত অন্তত ২৭, আহত আড়াই হাজার

দুরন্ত ডেস্ক:

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের নিহতের সংখ্যা অন্তত ২৭ বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী হাসান হামাদ। মন্ত্রী আরো জানান, দুইটি বিস্ফোরণে প্রায় আড়াই হাজার ব্যক্তি আহত হয়েছেন। ফলে নিহতের সংখ্যা শেষ পর্যন্ত আরো অনেক বেশিতে গড়াবে বলে আশংকা করা হচ্ছে। সূত্র: হিন্দুস্তান টাইমস

মঙ্গলবার (৪ আগস্ট) সন্ধ্যায় এ বিস্ফোরণে কেঁপে উঠে গোটা শহর। বিস্ফোরণের পড়ে বহু বাড়ির ছাদ এবং জানালা দরজা ভেঙে পড়ে। এমনকি বাড়ি থেকে জানলা দরজা ভেঙে কয়েক মাইল দূরের রাস্তাতেও এসে পড়ে। বৈরুতের বাসিন্দারা সন্ধ্যার সময় বন্দর এলাকায় কুন্ডলী পাকানো ধোঁয়া দেখতে পান। এবং খুব জোড়ে শব্দ হয় এলাকায়। এর পরই জানা যায় বন্দর এলাকায় ভয়াবহ বিস্ফোরণ হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সকে নিরাপত্তা ও চিকিৎসা কর্মকর্তারা নিহতদের মরদেহ হাসপাতালে নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন। বিস্ফোরণের আওয়াজ এতটাই তীব্র ছিল বহুদূরে থাকা দোকানের কাঁচ, বাড়ির জানালার কাঁচও ভেঙে পড়ে। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে গোটা বৈরুতে জুড়ে।

এক প্রত্যক্ষদর্শী জানান, বিস্ফোরণ এত শক্তিশালী ছিল যে তার মনে হয়েছিল তিনি নিজেও মারা যাবেন। হাসপাতালে আহতদের উপচেপড়া ভিড়। দমকল কর্মীরা আগুন নেভাতে হিমশিম খাচ্ছে।

দুরন্ত/৫আগস্ট/পিডি