ভারতে করোনা আক্রান্ত ৫১ লাখ ১৫ হাজার ৮৯৩ জন

দুরন্ত ডেস্ক:

ভারতে প্রতিদিন করোনা ভাইরাস সংক্রমণ বাড়তে বাড়তে পৌঁছেছিল সাড়ে ৯৭ হাজার ৮৫৯ জন। তবে ভারত সরকার দাবি করছে, করোনা মোকাবিলায় অন্য অনেক দেশের থেকে আমরা ভাল পরিস্থিতিতে আছি। কিন্তু বাস্তব বলছে, করোনার প্রকোপের সামনে অসহায় ভারত।

একের পর এক রেকর্ড গড়ে চলেছে দেশটি। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দেশে মোট মৃতের সংখ্যা পেরিয়েছে ৮৩ হাজার ২৩০ জন। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ৫১ লাখ ১৫ হাজার ৮৯৩ জন।

বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে এই উদ্বেগজনক মাইলফলক ছুঁয়েছে ভারত।

বুধবার (১৭ সেপ্টেম্বর) রাত সোয়া একটায় ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ৮৯৭ জন। যা গতকালের থেকে কিছুটা বেশি। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৯ জনের।

এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ৯ লাখ ৯৫ হাজার ৯৩৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ৪২ হাজার ৮৪২ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমণের হার হয়েছে ৭.৮৯ শতাংশ।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।