মশার প্রজননস্থল চিহ্নিতকরণে আদালতের অভিযান অব্যাহত

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাভুক্ত এলাকায় অবৈধ ক্যাবলের বিরুদ্ধে ১৭তম দিনে অভিযান পরিচালনা রয়েছে। অভিযানের ১৭তম দিনে আজ নগর ভবন এর চারপাশ চানখারপুল ও বঙ্গ বাজার এলাকায় অবৈধ কেবল অপসারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামানের নেতৃত্বাধীন আদালত এ সময় ৯টি ইলেকট্রিক পোলে হতে অবৈধ ক্যাবল অপসারণ করেন। পাশাপাশি অবৈধভাবে রাস্তার উপর পার্কিং করে রাখা ২টি মোটরসাইকেল ১ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান প্রসঙ্গে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ডিএসসিসি’র সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, অবৈধ ক্যাবল এর বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে।

এছাড়াও নগর ভবনের সামনের রাস্তা হতে গতকাল লেগুনা স্ট্যান্ডটি নগর ভবনের পূর্ব পাশে অস্থায়ীভাবে স্থানান্তর করা হয়েছে। আমরা আজ সেই এলাকাও পরিদর্শন করেছি। পূর্বেকার লেগুনা স্ট্যান্ডে আজ কাউকে দাঁড়িয়ে যাত্রী ওঠা-নামা করাতে কিংবা যাত্রী নেওয়ার জন্য অবস্থান করতে দেখা যায়নি।

এদিকে ডিএসসিসি’র নিবার্হী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল এর নেতৃত্বে আজ ১৩তম দিনে অঞ্চল-১ এর ২০ নম্বর ওয়ার্ডের ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিতকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত ২৩টি স্থাপনা পরিদর্শন করেন। অভিযানকালে একটি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ১টি মামলা দায়ের ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।