মাওলানা বদরুলের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারে প্রতিবাদ

ছাতক প্রতিনিধি:

সুনামগঞ্জের ছাতকে উত্তর খুরমা ইউনিয়নের তেরাপুর গ্রামের প্রবীন মুরব্বি মাওলানা বদরুল ইসলামকে নিয়ে অপপ্রচার চালিয়ে যাচ্ছে একটি চক্র। চক্রটি অহেতুক করোনা নামক গুজব ছড়িয়ে তাঁর মানহানী ঘটাচ্ছে।

এর প্রতিবাদে শনিবার সকালে তেরাপুর গ্রামে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গ্রামবাসীর উদ্যোগে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সঞ্জিদ আলী, ইছকন্দর আলী, এরশাদ আলী, এডভোকেট ফয়জুল হক, ডাক্তার এম এ সালাম, আরজক আলী, মাস্টার আবদুল ওয়াহিদ, মাস্টার নজরুল ইসলাম, আলী আহমদ নাঈম, হাফেজ রফিকুল ইসলামসহ গ্রামের গন্যমান্য ব্যক্তিবর্গ।

সভায় বক্তারা প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট উল্লেখ করে বলেন, গ্রামের একটি স্বার্থান্বেষী মহল মাওলানা বদরুল ইসলাম একজন সুস্থ্য ও ভাল মানুষের বিরুদ্ধে করোনা আক্রান্ত বলে তিনদিন ধরে “ছাতকের খবর” নামের একটি লাইকপেইজে ছবি দিয়ে অপপ্রচার চালিয়ে যাচ্ছে ।

তার সাথে ছবি প্রকাশ করে স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, ডাক্তার এম এ সালাম ও এডভোকেট ফয়জুল হকসহ আরো গন্যমান্য ব্যক্তিবর্গের মানহানী ঘটাচ্ছে।

মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিত সংবাদ প্রচার করায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা গুজবকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোর দাবী জানান।

এদিকে মাওলানা বদরুল ইসলামের নামে মিথ্যা সংবাদের তিব্র নিন্দা জানিয়েছেন জামেয়া ইসলামিয়া অারাবিয়া দারুল হাদীস হাসনাবাদ অস্টগ্রাম মাদরাসা কর্তৃপক্ষ। এক বিবৃতিতে উল্লেখ করা হয় মাওলানা বদরুল ইসলাম এ মাদরাসার একজন সিনিয়র মুহাদ্দিস। ষঢ়যন্ত্র করে তার বিরুদ্ধে এমন মিথ্যা সংবাদ প্রচার করা হয়েছে। এমন মিথ্যা ও বানোয়াট সংবাদে বিভ্রান্ত না হওয়ার জন্য অাহবান জানানো হয়েছে।