মিরপুর থানায় ওসি গোলাম মোস্তফার কিছু পরামর্শ

রফিকুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়া জেলার মিরপুর থানায় নব্য যোগদানকৃত ওসি গোলাম মোস্তফা মিরপুরবাসীর উদ্দেশ্যে কিছু পরামর্শ মেনে চলার অনুরোধ করেছেন। 

মিরপুরবাসীকে উদ্দেশ্য করে তিনি জানান, আমার সর্বপ্রথম কাজ হবে নিজেকে আপনাদের সেবায় নিয়োজিত করা। পাশাপাশি আইনশৃঙ্খলার উন্নতি ঘটিয়ে মিরপুরকে একটি আদর্শ ও নিরাপদ এলাকা হিসেবে প্রতিষ্ঠিত করা।

তিনি মিরপুর থানা এলাকার নাগরিকবৃন্দকে যে পরামর্শগুলো পালন করার অনুরোধ করেছেন। সেগুলো নিমোক্ত- 

১) জমিজমা সংক্রান্ত  আইনগত সাহায্যের জন্য বিজ্ঞ আদালতের আশ্রয় নিন। পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে থানা পুলিশের সহায়তা নিন। 

২) অটোরিক্সা, ইজিবাইক ও পাখি ভ্যান ইত্যাদি যানবাহন যদি দূরবর্তী কোথাও ভাড়ায় যান অথবা অপরিচিত যাত্রী নিলে তাহলে যাত্রীর নাম ঠিকানা এবং মোবাইল নাম্বার সংগ্রহ পূর্বক আপনার পরিবারকে জানিয়ে রাখুন। 

৩) যাত্রীর নিকট থেকে ভুলেও কিছু খাবেন না। 

৪) গাড়ি থামিয়ে যাত্রীর অনুরোধে কোন কিছু এগিয়ে দিতে বললে অথবা দোকান থেকে কিছু কিনে দিতে বললে গাড়ি রেখে কখনই যাবেন না। 

৫) বিকাশে লেনদেনের ক্ষেত্রে সবাই সতর্ক থাকবেন কারণ ইদানিং বিকাশ থেকে অর্থ জালিয়াতির পরিমাণ অনেক বেড়ে গেছে । যদি কোনো নম্বর থেকে ফোন করে পিন নাম্বার জানতে চায় তাহলে কখনোই দিবেন না। কারণ বিকাশ কখনো পিন নাম্বার জানতে চায় না অথবা কত ব্যালেন্স আছে তাও জানতে চায় না। 

৬) রাত্রে অহেতুক কোন ব্যক্তি সন্দেহজনকভাবে ঘোরাফেরা করলে অবশ্যই পুলিশকে খবর দিন। 

৭) রাত্রিবেলা কেউ পুলিশ পরিচয় দিলে অবশ্যই তার পরিচয় নিশ্চিত হবেন অন্যথায় সরাসরি আমার নম্বরে যোগাযোগ করবেন। 

সর্বোপরি আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।