মেসি দুর্দান্ত জাদুতে কোয়ার্টার ফাইনালে উঠল বার্সা

দুরন্ত ডেস্ক:

লা লিগা যে রূপে শেষ করেছিল বার্সেলোনা, চ্যাম্পিয়ন্স লিগ যেন শুরু করল ঠিক সেভাবে। একের পর এক আক্রমণে কাঁপিয়ে দিল নাপোলিকে। যথারীতি সামনে থেকে নেতৃত্ব দিলেন লিওনেল মেসি। ঘরের মাঠে জিতেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নিল কিকে সেতিয়েনের দল।

শেষ ষোলোর ফিরতি পর্বে শনিবার ঘরের মাঠে ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা। স্প্যানিশ দলটির হয়ে একটি করে গোল করেন লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও ক্লেঁমো লংলে। নাপোলির হয়ে ব্যবধান কমান লরেন্সো ইনসিনিয়ে। চারটি গোলই হয় প্রথমার্ধে।

নাপোলির মাঠে প্রথম লেগ ১-১ গোলে ড্র হয়েছিল। দুই লেগ মিলে ৪-২ অগ্রগামিতায় শেষ আটে জায়গা করে নেওয়া বার্সেলোনা কোয়ার্টার-ফাইনালে খেলবে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের বিপক্ষে। চলতি আসরে মেসির এটি তার তৃতীয় গোল। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় বার্সেলোনা অধিনায়কের এটি ৩০ ম্যাচে ২৭তম গোল। সবমিলিয়ে প্রতিযোগিতাটিতে তার মোট গোল হলো ১১৫টি।ইউরোপ সেরার মঞ্চে এ নিয়ে ৩৫ দলের বিপক্ষে জালের দেখা পেলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ দলের বিপক্ষে গোল করেছেন রোনালদো।

দুর্দান্ত এক গোলে ২৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। সুয়ারেসের ক্রস পাওয়ার সময় তার সামনে ছিলেন নাপোলির দুই খেলোয়াড়, পরে যোগ দেন আরেক জন। ঘেরাও থেকে বল নিয়ে বের হতে গিয়ে পড়ে যান মেসি, তবুও নিয়ন্ত্রণ হারাননি। ততক্ষণে ছুটে আসেন প্রতিপক্ষের আরও কয়েক জন, তবুও কোনাকুনি শটে দূরের পোস্ট ঘেঁষে জাল খুজে নিতে কোনো সমস্যা হয়নি বার্সেলোনা অধিনায়কের।

দুরন্ত/৯আগস্ট/পিডি