মোবাইল কোর্টে ১৩ মামলায় প্রায় ৫০ হাজার টাকা জরিমানা

বগুড়া প্রতিনিধি :

মঙ্গলবার বগুড়া জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটগণ ১০টি মোবাইল কোর্ট পরিচালনা ১৩টি মামলায় ৪৯ হাজার ৯ শত টাকা জরিমানা আদায় করেছেন। বগুড়া জেলা প্রশাসন সুত্রে জানা যায়, বগুড়া শহরের ঠনঠনিয়া, কলোনি, ফতেহ আলী বাজার, সাতমাথা, ঘোড়ারমোড়, বনানী, জলেশ্বরীতলা, সাবগ্রাম, সেউজগাড়ি, তিনমাথা রেলগেট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে ১৩টি মামলা প্রদান করা হয় এবং ৪৯ হাজার ৯ শত টাকা জরিমানা আদায় করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা কালে সংক্রামক রোগ প্রতিরোধ আইনে স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক না পরায় ২০ জনকে বিভিন্ন পরিমাণে অর্থদন্ড প্রদান করা হয়, বাংলাদেশ সড়ক পরিবহন আইন না মানায় লাইসেন্স ও হেলমেট বিহীন অবস্থায় মোটর সাইকেল চালানোর কারণে ৫ জনকে অর্থদন্ড প্রদান করা হয়।

বগুড়ার শেরপুরে দুবলাগাড়ি এলাকায় পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ অনুযায়ী পাটজাত মোড়ক ব্যবহার না করে প্লাস্টিক ব্যবহার করায় আলাল এগ্রো ফুড প্রোডাক্টসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে মা-বাবার দোয়া অটো রাইস মিলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে বগুড়া শহরের তিনমাথা রেলগেটে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মেয়াদোত্তীর্ন ওষুধ বিক্রি করায় নিঝুম ফার্মেসিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং একই অপরাধে কলোনী এলাকার মুন্নু ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম চৌধুরী, মারুফ আফজাল রাজন, ফেরদৌস আরা, রোমানা রিয়াজ, মো. তাসনিমুজ্জামান, মো. নাছিম রেজা মোবাইল কোর্ট গুলো পরিচালনা করেন।