যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে প্রায় এক লাখ শিশু করোনায় আক্রান্ত

দুরন্ত ডেস্ক:

যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে করোনাকালীন সময় স্কুল খুলে দেওয়ার পরিকল্পনা করছে সরকার। দেশটিতে গত জুলাই মাসের শেষ দুই সপ্তাহের মধ্যে নতুন করে ৯৭ হাজার শিশু করোনায় আক্রান্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ এ শিশুদের আক্রান্তের সংখ্যা প্রায় ৩ লাখ ৩৮ হাজার। গত জুলাই মাসের শেষ দুই সপ্তাহে প্রায় ৯৭ হাজারের বেশি শিশু করোনায় আক্রান্ত হয়েছে বলে জানায় আমেরিকান একাডেমি অফ পেডিয়াট্রিক্স এন্ড চিল্ড্রেন’স হসপিটাল এসোসিয়েশন। মিসৌরি, আলাস্কা, ওকলাহোমা, ইদাহো, মন্টানা রাজ্যগুলোয় সবচেয়ে বেশি শিশু কোভিড-১৯ আক্রান্ত হয়েছে। এই পরিসংখ্যান সামনে আসতেই স্কুল খোলার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

পরিসংখ্যান বলছে, শুধুমাত্র জুলাই মাসেই যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে ২৫ জন শিশু প্রাণ হারিয়েছে। তবে কিছু বিশেষজ্ঞরা বলছেন ভিন্ন কথা! তাঁদের মতে, বাচ্চাদের মধ্যে করোনা ছড়িয়ে পড়ার ঝুঁকি কম।

সমস্ত নিরাপত্তা ব্যবস্থা মেনে ও সতর্কতার সঙ্গে স্কুলগুলি চালু করা উচিত। এছাড়া করোনাকালীন সময় বাড়িতে পড়াশুনা করার কথা বলা হয়েছে, এতে শিশুদের করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকিও অনেকাংশে কমে যাচ্ছে।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। মোট কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা ৫০ লাখ এবং মৃতের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৯৩৮। দেশটিতে প্রতিদিন বাড়ছে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা।