রাবিতে ঈদ উপহার সামগ্রী বিতরণ

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে এবং জাপানি নাগরিক ইয়োশিকি তাকশিমা ও চায়কি তনামির সহযোগিতায় ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ রবিবার (২৬ জুলাই) এ উপহার সামগ্রী বিতরণ করেন উক্ত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরের ৬০ জন দোকানদার ও রেস্তোরাঁ কর্মচারীদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন তারা।

এ বিষয়ে বিভাগটির প্রভাষক সাজু সরদার বলেন, এটা আমাদের চলমান প্রক্রিয়া। কমিউনিটি সার্ভিস এর অংশ হিসেবে আমরা শিক্ষক শিক্ষার্থী মিলে এই ধরনের সামাজিক কার্যক্রম করে থাকি। বর্তমান করোনা পরিস্থিতিতে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে ক্যাম্পাসের যারা কর্মহীন অবস্থায় দিনাতিপাত করছেন এমন ৬০ জন মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছি।

তিনি আরো বলেন, বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশ নিতে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং দেশ-বিদেশের বিভিন্ন দানশীল মানুষদের সহযোগিতায় একটি তহবিল গঠন করি। সেই অর্থ দিয়ে আমরা এই ধরনের সামাজিক কার্যক্রম করে আসছি। সামাজিক এবং স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহন নিশ্চিত এবং শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. এনায়েত হোসেন, প্রভাষক সানজানা সোবহান, সাজু সরদার, তানজিল ভূইয়া এবং বিভাগটির স্থানীয় শিক্ষার্থীবৃন্দ।