রাবিতে ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে ২২ জনের বিরুদ্ধে মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে বিভিন্ন ক্যাটাগরীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবন সংলগ্ন প্যারিস রোডে এ অভিযান পরিচালনা করেন আরএমপি ট্রাফিক বিভাগের সার্জেন্ট দিপু।

ট্রাফিক পুলিশ সূত্রে জানা যায়, হেলম্যাট না পড়া, অতিরিক্ত আরোহন, এবং ড্রাইভিং লাইসেন্স না থাকাসহ বিভিন্ন ক্যাটাগরীতে এই মামলা দায়ের করা হয়েছে।

মামলাকৃতরা হলেন- চারঘাটের মিজান, নাজমুল, বোয়ালিয়ার জয়নাল, মুরসাঈদ, পাপন ও বাপ্পি, মতিহারের কবির, মাসুদ রানা ও শান্ত, চন্দ্রিমার সাইফুল ও আরিফুল, কাটাখালির হাফিজ, দুর্গাপুরের হাতেম, ঠাকুরগাঁও-এর আব্দুল্লাহ, চাপাইনবয়াবগঞ্জের আহসান হাবীব, এবং সিরাজগঞ্জের জাকারিয়া।

নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে প্রায়ই এ ধরনের অভিযান পরিচালনা করা হয়। এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক লুৎফর রহমান বলেন, করোনাকালীন সময়ে ক্যাম্পাসে শিক্ষার্থী ও বহিরাগত সকলের প্রবেশ নিষেধ ছিল। কিন্তু অনেক শিক্ষার্থী দীর্ঘ দিন বাড়িতে থাকার ফলে বিরক্ত হয়ে ক্যাম্পাসে ঘুরতে আসছে। এসময়ে নিষেধাজ্ঞা থাকার পরেও নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক অবস্থার কথা চিন্তা করে স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাসে প্রবেশের অনুমতি দেয়া হয়।

কিন্তু এই সুযোগে বহিরাগত লোকজনকে ক্যাম্পাসে অহেতুক ভীড় জমাতে দেখা যাচ্ছে। ক্যাম্পাসের মধ্যে কিছু বেপরোয়া বাইক চালক সুষ্ঠু পরিবেশ ব্যাহত করছে। যেটা অনেক সময় জীবন নাশের হুমকি স্বরূপ। তাই করোনা কালে ক্যাম্পাসের পরিবেশ সুস্থ রাখতে বহিরাগতদের প্রবেশ নিষেধ ও বেপরোয়া বাইক চালকদের জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনা কালীন উপস্থিত ছিলেন- সহকারী প্রক্টর মনিরুজ্জামান, এস এম মোখলেছুর রহমান, মোঃ সেলিম রেজা, মোঃ শহিদুল ইসলাম, মোঃ শাহনেওয়াজ পারভেজ, সাজু সরদার ও ফয়সাল আহমেদ।