রায়হানের মায়ের কাছে গিয়ে নতুন পুলিশ কমিশনার চাইলেন ক্ষমা

বিশেষ প্রতিবেদক ও সিলেট সংবাদদাতা:

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান আহমদকে নির্যাতন ও হত্যার ঘটনায় সমালোচনার মুখে কমিশনার গোলাম কিবরিয়া বিদায় নিয়েছে অনেক আগে। তবে নতুন কমিশনার হিসেবে যোগ দিয়েছেন নিশারুল আরিফ।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় সিলেটে পৌঁছেই তিনি রাত সাড়ে ৮টার দিকে রায়হানদের আখালিয়া নেহারিপাড়ার বাড়িতে যান। ওই সময় তিনি পুলিশের পক্ষ থেকে ক্ষমা চেয়ে বলেন, ‘আমরা লজ্জিত, দুঃখিত।’

নিশারুল আরিফ রায়হানের মা সালমা বেগমসহ পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং রায়হানের ছোট মেয়েকে আদর করেন। এ সময় নতুন কমিশনার রায়হান হত্যায় মূল অভিযুক্ত এসআই আকবরকে গ্রেপ্তারের আশ্বাস দিয়ে বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। আকবরকে গ্রেপ্তার করা হবে।

গত ১১ অক্টোবর পুলিশ ফাঁড়িতে রায়হানকে নির্যাতন ও মৃত্যুর ঘটনার চার দিন পর পরিবারের সঙ্গে দেখা করতে গেলে সমালোচনার মুখে পড়েন গোলাম কিবরিয়া। প্রায় চার বছর এসএমপিতে দায়িত্ব পালন করলেও তার বিদায়টা সুখকর হয়নি।

নতুন পুলিশ কমিশনার নিশারুল আরিফ মঙ্গলবার রাতে রায়হানের বাড়িতে যাওয়ার আগে হযরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত করেন। এসএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের সমকালকে জানান, নতুন কমিশনার বুধবার আনুষ্ঠানিক দায়িত্ব নেবেন।