রূপগঞ্জে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

রূপগঞ্জ প্রতিনিধি:

১ সেপ্টেম্বর বিএনপির ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাউদপুর ইউনিয়নের জিন্দা পার্ক সংলগ্ন রূপগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়।

১৯৭৮ সালে ১ সেপ্টেম্বর এই দিনে তৎকালীন রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেন। নানা চড়াই উতরায়ের মধ্য দিয়ে ও বিএনপি আজ দেশের অন্যতম বড় রাজনৈতিক দল। ৪৩ বছরে পা দেওয়া এই দলটি প্রতিষ্ঠিত হয় ১৯ দফা কর্মসূচীর আলোকে।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এডঃরেজাউল করিম , প্রধান অতিথি এডঃ মাহফুজুর রহমান হুমায়ুন আরো উপস্থিত ছিলেন বাছিরুদ্দিন বাচ্চু, মতিন চেয়ারম্যান, গোলজার চেয়ারম্যান, আলমগীর চেয়ারম্যান, রমিজ উদ্দিন, যুবদল নেতা আশরাফুল হক রিপন প্রমুখ ।

রূপগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক এডঃ মাহফুজুর রহমান হুমায়ুন বলেন এই দলের জন্মের মধ্য দিয়ে বাংলাদেশের গনতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করেছেন জিয়াউর রহমান। এই গনতন্ত্রকে প্রাতিষ্ঠানিক কাঠামো দিয়েছেন, ফলে অন্য রাজনৈতিক দলগুলো আত্মাপ্রকাশ করে। বর্তমান আওয়ামিলীগ সরকার বিএনপিকে দমন-পীড়নে ব্যাস্ত। তাই বিএনপিকে আগামী দিনগুলোতে আরো ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ সংগ্রামের মধ্য দিয়ে জনগণকে সঙ্গে নিয়ে গনতন্ত্র পুনরূদ্দার করতে হবে।