রূপগঞ্জে মুখে কালো কাপড় বেঁধে পেশাদার সাংবাদিকদের মানববন্ধন

সাজেদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সম্প্রতি প্রথম আলোর জৈষ্ঠ্য প্রতিবেদক রোজিনা ইসলামকে তার পেশাগত দায়িত্বপালনকালে সচিবালয়ে আটকে রেখে নির্যাতন ও মিথ্যে অভিযোগ দিয়ে মামলা ও গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন করেছেন রূপগঞ্জের পেশাদার সাংবাদিকরা।

বুধবার দুপুরে উপজেলার কাঞ্চন পৌরসভার সামনে আয়োজিত এ মানববন্ধনে যোগ দেন রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও কলামিস্ট লায়ন মীর আব্দুল আলীম, সাধারণ সম্পাদক খলিল সিকদার, নিজামুদ্দিন আহমেদ, সাংবাদিক আরিফ হাসান আরব, জয়নাল আবেদীন জয়, মাহবুব আলম প্রিয়, রিয়াজ হোসেন, জাহাঙ্গীর মাহমুদ, সোহেল কিরন, সুমন মজুমদার, রাজ রাশেদ, রিপন মিয়া, মানবাধিকার কর্মী কামাল হোসেন প্রমূখ।

এ সময় অংশ নেয়া সাংবাদিকরা তাদের বক্তব্যে বলেন, দেশের দূর্ণীতি থামাতে মুক্ত সাংবাদিকতার বিকল্প নেই। ব্রিটিশ আমলের আইন দিয়ে আধুনিক যোগে এসে সাংবাদিকদের কন্ঠরোধ চেষ্টা দেশের জন্য হুমকী। অবিলম্বে এ ধরনের আইন বাতিল করে সাংবাদিকদের নিরাপত্তা বাড়ানো জরুরি।

এ সময় প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবী করে তারা আরো বলেন, কালো কাপড় বাঁধা জাতির বিবেকদের দাবী মানতে হবে। আমরা নিরাপত্তা চাই। দেশের কথা বলতে চাই। স্বাস্থ্য বিভাগ দূর্ণীতিমুক্ত চাই। এছাড়াও দূর্ণীতিবাজ কর্মকর্তাদের বিভাগীয় শাস্তি দাবী করেন তারা।