র‌্যাবের অভিযানে নকল মাস্ক সরবরাহকারী প্রতিষ্ঠানে অভিযান

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাস মোকাবিলায় বিশ্বব্যাংকের অর্থায়নের প্রকল্পের আওতায় মাস্ক সরবরাহকারী ‘সিম করপোরেশন’ নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

ওই প্রকল্পের অধীনে স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী সরবরাহের কথা থাকলেও নিম্নমানের এন৯৫ মাস্ক কিনেছিল সিম করপোরেশন। এমনকি এখনও কোনও মাস্ক সরবরাহ না করেই অর্থ তুলে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুর থেকে রাজধানীর মহাখালী ডিওএইচএস এলাকার ১ নম্বর সড়কে প্রতিষ্ঠানটির কার্যালয়ে অভিযান চালানো হচ্ছে।

র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামানের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান বলেন, একটি প্রজেক্টে এন ৯৫ মাস্ক সরবরাহের কথা থাকলেও প্রতিষ্ঠানটি নকল মাস্ক ক্রয় করেছে। তবে তারা এখনও কোনও মাস্ক সরবরাহ করেনি। অভিযান চলছে, প্রতিষ্ঠানটির সব কাগজপত্র খতিয়ে দেখা হচ্ছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

সংশ্লিষ্টরা জানান, বিশ্বব্যাংকের একটি প্রকল্পের আওতায় সরবরাহের জন্য নিম্নমানের নকল এন৯৫ মাস্ক ক্রয় করেছে সিম করপোরেশন। অভিযানকালে প্রতিষ্ঠানটির কার্যালয়ে প্রায় দুই লাখ ১০ হাজার পিস নকল এন৯৫ মাস্ক পাওয়া গেছে। নকল মাস্কগুলোর মোড়কে সিভিল গ্রেড লেখা রয়েছে, অথচ এগুলো স্বাস্থ্যসেবা কর্মীদের ব্যবহারের জন্য সরবরাহের কথা।