শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইল দিতে উদ্যোগ নিল রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

শিক্ষার্থীদের আনলিমিটেড গুগল ড্রাইভ ব্যবহার, আন্তর্জাতিক প্লাটফর্মগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত এবং তাদের একাডেমিক, ব্যবহারিক এবং ক্যারিয়ার বিষয়ক নানা দক্ষতা অর্জনে প্রতিষ্ঠানিক ই-মেইল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধায় বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেন।

এই বিষয়ে অধ্যাপক বাবুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুবিধার্থে প্রাতিষ্ঠানিক ই-মেইল দিতে আজ আমরা আলোচনা করেছি। আলোচনায় ই-মেইল দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইতিমধ্যে আমরা যাবতীয় প্রস্তুতি নেয়া শুরু করে দিয়েছি। আগামী রোববারে আমরা একটি কমিটি গঠন করব। কমিটির সদস্যদের নিয়ে যাবতীয় পরিকল্পনা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের শিক্ষাজীবন শেষ করার পরে নূন্যতম ৬ মাস এই ই-মেইল ব্যবহারের বৈধতা দেযা হবে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রউপদেষ্টা ও প্রক্টর (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. লুৎফর রহমান বলেন, বর্তমান প্রযুক্তির যুগে শিক্ষার্থীদের প্রতিষ্ঠানিক ইমেইল খুবই জরুরি বিষয়। তাই তাদের কথা চিন্তা করে আমরা সকলকে ইমেইল দেয়ার উদ্যোগ নিচ্ছি।

তিনি আরো জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সংখ্যা বেশি হওয়ায় ইমেইল দিতে একটু সময় লাগছে। কিছু অভ্যন্তরীন কাজ চলছে। আমরা দ্রুত কাজ সম্পন্ন করে শিক্ষার্থীদের এই ইমেইল দেয়ার চেষ্টা করছি।

প্রসঙ্গত,সম্প্রতি দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোতে প্রাতিষ্ঠানিক ইমেইল দেওয়া হলেও দেওয়া হয় নি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। তাই বেশ কিছুদিন যাবৎ শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেসহ বিভিন্নভাবে প্রাতিষ্ঠানিক ই-মেইলের দাবি জানিয়ে আসছিল।