সব হাসপাতালে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান চলবেই

নিজস্ব প্রতিবেদক:

নির্ধারিত সময়ের মধ্যে লাইসেন্স নবায়ন না করলে সংশ্লিষ্ট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। রাজধানীসহ সারাদেশের হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান এক মিনিটের জন্যও বন্ধ হবে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

রবিবার (৯ আগস্ট) স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে বিএমএ নেতৃবৃন্দ এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

সচিব বলেন, যে কোনো অনিয়ম বা দুর্নীতির অভিযোগ পাওয়ামাত্র টাস্কফোর্স সদস্যরা অভিযান পরিচালনা করবেন। এক্ষেত্রে জনগণের জন্য একটি টেলিফোন নাম্বার দেওয়ার চিন্তাভাবনা করা হচ্ছে। সেই টেলিফোনের মাধ্যমে অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ জানালে অনতিবিলম্বে রেসপন্স করা হবে। রাজধানীসহ সারাদেশের হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান এক মিনিটের জন্যও বন্ধ হবে না।

আবদুল মান্নান বলেন, আগামী ২৩ আগস্টের মধ্যে বেসরকারি হাসপাতালগুলোকে লাইসেন্স নবায়নের জন্য সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। এ সময়ের মাধ্যমে নবায়ন না করলে প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।