সাংবাদিক রুহুল আমিন গাজীকে গ্রেফতারে ফখরুলের নিন্দা

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কথায় কথায় বিরুদ্ধ মতাবলম্বীদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দিয়ে সরকার দেশে প্রতিহিংসার রাজনীতিকে চরম পর্যায়ে নিয়ে গেছে।

রাষ্ট্রদ্রোহের মামলায় বুধবার বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-একাংশের সভাপতি রুহুল আমিন গাজীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব।

এক বিবৃতিতে ফখরুল বলেন, রুহুল আমিন গাজীকে গ্রেফতারের মধ্য দিয়ে সরকার মত প্রকাশের স্বাধীনতাকে স্তব্ধ করতে আরও একটি ঘৃন্য দৃষ্টান্ত স্থাপন করলো। আগামী দিনে আওয়ামী ফ্যাসিবাদের চেহারা কী বিভৎস রুপ ধারণ করবে সেটিরই একটি কুনজীর এটি।

রুহুল আমিন গাজীকে রাষ্ট্রদ্রোহের বানোয়াট মামলায় গ্রেফতারের মাধ্যমে সরকারের সমালোচক, প্রতিবাদী কলামিষ্ট, বিবেকবান লেখক-বুদ্ধিজীবিদেরকে বর্তমান ফ্যাসিষ্ট সরকার এক অশুভ বার্তা জানান দিলো। সরকার কেবলমাত্র বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীরাই নয়, তারা এখন টার্গেট করেছে ফ্যাসিবাদ বিরোধী প্রতিবাদী কন্ঠস্বরকে।

। রুহুল আমিন গাজীকে গ্রেফতারের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তাঁর বিরুদ্ধে দায়েরকৃত রাষ্ট্রদ্রোহের মনগড়া মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।