সাংসদ হাজী সেলিমের দখলে থাকা অগ্রণী ব্যাংকের জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

পুরান ঢাকার মৌলভীবাজার এলাকায় স্থানীয় সংসদ সদস্য হাজী সেলিমের দখলে থাকা রাষ্ট্রীয় মালিকানাধীন অগ্রণী ব্যাংকের জমি উদ্ধার করেছে ব্যাংক কর্তৃপক্ষ। সোমবার (২৬ অক্টোবর) রাতে আইন শৃংখলা রক্ষা বাহিনীর সহায়তা ছাড়াই ব্যাংকের কর্মকর্তারা হাজী সেলিমের দেওয়া সীমানা প্রাচীর ভেঙে ব্যাংকের জমি বুঝে নিয়েছে। মে মাসে দখল হলেও এতদিন নিশ্চুপ ছিল অগ্রণী ব্যাংক।

সোমবার সকালে হাজী সেলিমের ছেলের গাড়ির সঙ্গে ঘষা লাগায় নৌবাহিনীর এক লেফটেন্যান্ট ও স্ত্রীকে মারধরের পর তাকে আটক ও এক বছরের সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সেখানে উপস্থিত ব্যাংকের কর্মকর্তারা জানিয়েছেন, মৌলভীবাজার এলাকায় ১৪ শতাংশ জমির উপর একটি দুইতলা ভবন ছিল। স্বাধীনতার পর নির্মিত ভবনটি অনেক পুরাতন হওয়া কিছু দিন আগে নতুন ভবনে শাখা স্থানান্তর করা হয়েছে।

ব্যাংকের এক কর্মকর্তা জানান, করোনা ভাইরাসের কারণে সাধারণ ছুটি ঘোষণার পর ব্যাংকের শাখাটিও বন্ধ ছিল। এখানে দায়িত্বরত নিরাপত্তা প্রহরী ভোল্ট পাহারা দিতে ভেতরে অবস্থান করে। সেই সুযোগে চলতি বছরের মে মাসে আমাদের পুরোনো ভবনটি গুড়িয়ে দিয়ে দখলে নেয় হাজী সেলিম। আজ আমরা সীমানা প্রাচীরের গেটের তালা ভেঙে তা দখলে নিয়েছি।

পুরাতন ভবনে ব্যাংকের অনেক সরঞ্জাম ও প্রয়োজনীয় কাগজপত্র ছিল বলে উচ্ছেদ অভিযানের সময় উপস্থিত ব্যাংকের ওই কর্মকর্তা জানিয়েছেন।

দুরন্ত/২৭অক্টোবর/পিডি