সিদ্ধিরগঞ্জে জোর পূর্বক মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্ঠার অভিযোগ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

নারায়ণগঞ্জ মহানগরীর ৯ নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি উত্তর পাড়া এলাকায় জোর পূর্বক জমি দখল ও পূর্বের জমি সংক্রান্তবিরোধের জের ধরে মুক্তিযোদ্ধা আব্দুল আলী (৭০) সরদারকে ফাঁসাতে নিজস্ব গ্যাসের রাইজারে অগ্নিসংযোগ করার অভিযোগ উঠেছে একই এলাকার তনু মিয়ার ছেলে আব্দুল মোতালিব মিয়া (৬৫)। আব্দুল মোতালিবের হুমকি-ধমকিতে আতঙ্কে দিন কাটাচ্ছেন মুক্তিযোদ্ধা আব্দুল আলীর পরিবারের সদস্যরা।

ভূক্তভোগী মুক্তিযোদ্ধা আব্দুল আলী জানান, জমি সংক্রান্তবিরোধের জের ধরে মোতালিব গংরা বিভিন্ন সময় আমাকে এবং আমার ভাতিজাদের হুমকি-ধমকি দিয়েছেন। ভূমিদস্যু মুতালিব আমার জমির উপর দিয়ে তার গ্যাসের লাইনসংযোগ দিয়েছেন। আমি কেনো তাদের গ্যাসের লাইনে আগুন দিতে যাবো।

তাছাড়া মুতালিব ও তার বড় ছেলেমাসুদ, ছোট ছেলে নোবেল এবং তার ভাই শাহাবুদ্দিন, লালচাঁন, আলমচাঁনরা মিলে আমাদের ভোগদখলকরা জমি জোরপূর্বক ভাবে দখল করতে চান। তারা আমাদের জমি জোরপূর্বক দখল করতে আসলে আমরা সবাই মিলে তাদের জমি দখলে বাধা দেই। জমি দখলে বাধা প্রধান করায় মুতালিব আমাদেরকে ফাঁসাতে পূর্ব পরিকল্পিত ভাবে তার গ্যাসেরলাইনে অগ্নি সংযোগ করেন।

মুক্তিযোদ্ধা আব্দুল আলী আরো বলেন, তিন বছর পূর্বে মোতালিব ও তার ছেলে মাসুদের (৩৫) পরিবারকে প্রতিবেশি ও সামাজিক সম্প্রতির কারনে আমার ক্রয়কৃত জমির উপর দিয়েগ্যাস সংযোগ করার অনুমতি দিয়েছিলাম। কিন্তু সম্প্রতিঘটে যাওয়া গ্যাসের রাইজারে অগ্নিসংযোগের ঘটনারকারনে ও অপরিকল্পিত ভাবে গ্যাস সংযোগে যেনো পুনরায় কোনো ষড়যন্ত্র ও ভয়াবহ পরিস্থতির সৃষ্টি না হয় সে জন্য মোতালিবের পরিবারকে পুনরায় গ্যাস লাইন সংযোগ দিতে অস্বীকৃতি জানাই।

তিনি বলেন, তাদেরকে গ্যাস সংযোগ দিতে অস্বীকৃতি জানালে মোতালিবের ছেলে মাসুদ গত ২২ জুলাই বিকেলে পুলিশ নিয়ে আসে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এলাকাবাসী ও উভয়পক্ষের কথা শুনেন।

এলাকাবাসী পুলিশকে ঘটনা খুলে বললে পুলিশ আবদুল আলীর ঘটনার সত্যতা পেয়ে ঘটনাস্থল থেকে ফিরে আসেন। মুক্তিযোদ্ধা আব্দুল আলী ও তার পরিবারকে বিভিন্ন ভাবে ষড়যন্ত্র করে হয়রানি করছেন মোতালিব ও তার ছেলে মাসুদ।

এই হুমকি, অত্যাচার, ষড়যন্ত্র ও হয়রানি থেকে রক্ষা পেতে আইন-শৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষন করেন ভূক্তভোগী পরিবারের সদস্যরা।