সুরকার আলাউদ্দিন আলী এখন লাইফ সাপোর্টে

বিনোদন প্রতিবেদক:

দেশের বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলীর চিকিৎসা বাড়িতেই চলছিল। তবে হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। জানা গেছে, দীর্ঘদিন ধরেই নানা রোগে আক্রান্ত তিনি।

শনিবার ভোর পৌনে পাঁচটায় আলাউদ্দিন আলীকে হাসপাতালে ভর্তি করে পরিবার। শারীরিক অবস্থার কথা বিবেচনায় এসে তাকে লাইফ সাপোর্টে দেন কর্তব্যরত চিকিৎসক।

গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলীর ছেলে শওকত আলী রানা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ভোরের দিকে বাবার শরীর খুব বেশি খারাপ হয়ে পড়ে। সঙ্গে সঙ্গে তাকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাই। শ্বাসকষ্টের তীব্র সমস্যা থাকায় চিকিৎসকরা লাইফ সাপোর্টে নিয়ে যায়। বাবার জন্য সবার কাছে দোয়া চাইছি। পাশাপাশি কোনো গুজব না ছড়ানোর জন্য অনুরোধ করছি।’

দেশের বরেণ্য এই সুরকারের বর্তমান স্বাস্থ্য পরিস্থিতি বিষয়ে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী বলেন, ‘ভোরে চিকিৎসক পরীক্ষা করে দেখেন তার অক্সিজেন মাত্রা খুব কম। হৃৎস্পন্দন স্বাভাবিক না। তীব্র শ্বাসকষ্ট হচ্ছে তার। ফুসফুসের একটা অংশ পুরোপুরি নিমোনিক। আগামী ২৪ ঘণ্টা তার জন্য খুব ঝুঁকিপূর্ণ।’

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে আলাউদ্দিন আলী ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণসহ শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছেন। ক্যান্সারেও আক্রান্ত তিনি। ২০১৫ সালের ৩ জুলাই এক পরীক্ষায় তার ফুসফুসে টিউমার ধরা পড়ে। বাংলাদেশ ও ব্যাংককে তার চিকিৎসা হয়েছে। সাভারে সেন্টার ফর রিহ্যাবিলিটেশন অব প্যারালাইজড কেন্দ্রেও চিকিৎসা নিয়েছেন দীর্ঘদিন।

দুরন্ত/৮আগস্ট/পিডি