সুরেশ রায়নার চিঠির পরে মোদির চিঠি

দুরন্ত ডেস্ক:

২৪ ঘন্টায় কয়েক মিনিটের ব্যবধানে অবসর ঘোষণা করেছেন ভারতের দুই তারকা ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি এবং সুরেশ রায়না। দুজনেই যুক্তি করেই ভারতের স্বাধীনতা দিবসের দিনে অবসর ঘোষণা করেছেন।

অবসর ঘোষণার পর মহেন্দ্র সিং ধোনির মতো সুরেশ রায়নার কাছেও এসেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চিঠি। তার জন্য সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন সুরেশ রায়না।

রায়নাকে দুই পাতার চিঠি পাঠিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। মোদি তার চিঠিতে ২০১১ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামের গ্যালারিতে বসে অস্ট্রেলিয়ার বিপক্ষে রায়নার খেলা দেখার প্রসঙ্গ উল্লেখ করেছেন।

তিনি লিখেছেন, ‘সেই ম্যাচে রায়নার উদ্দীপ্ত ভূমিকার কথা ভারত কখনও ভুলবে না। ব্যক্তিগত গৌরবের জন্য আপনি খেলেননি, খেলেছেন দল ও দেশের গৌরবের জন্য।’ পাশাপাশি তার টিম স্পিরিটের কথাও তুলে ধরেছেন ভারতের প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর পাঠানো চিঠি সোশ্যাল সাইটে পোস্ট করে ওয়ানডে ক্রিকেটে ৩৫.১৩ গড়ে ৫,৬১৫ রানের মালিক সুরেশ রায়না লিখেছেন, ‘আমরা যখন খেলি তখন দেশের হয়ে রক্ত-ঘাম ঝরাই। তাই দেশের মানুষের ভালবাসার চেয়ে ভাল স্বীকৃতি হয় না। তা আরও মধুর হয়ে ওঠে দেশের প্রধানমন্ত্রী স্বীকৃতি দিলে। প্রশংসা ও শুভেচ্ছার জন্য ধন্যবাদ নরেন্দ্র মোদিজি। কৃতজ্ঞতার সঙ্গে তা গ্রহণ করছি। জয় হিন্দ।’

দুরন্ত/২১আগস্ট/পিডি