‘২১ আগস্ট হামলা ছিল বিএনপি ও তারেককে জড়ানোর একটি মাস্টার প্ল্যান’

বিশেষ প্রতিবেদক:

২১ আগস্ট হামলা প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এতে বিএনপি ও তারেক রহমানকে জড়ানোর একটি মাস্টার প্ল্যান ছিল। বিএনপির ভাবমূর্তি ক্ষুন্ন হলে আওয়ামী লীগকে ক্ষমতায় নেওয়া যাবে, সেজন্য এ হামলা চালানো হয়েছে।

আজ শুক্রবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ঢাকা জেলা বিএনপি আয়োজিত বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল মান্নানের স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ২১ আগস্ট মিটিং হওয়ার কথা ছিল মুক্তাঙ্গনে কিন্তু সেই মিটিং জোর করে আওয়ামী লীগ নিয়ে গেছে তাদের পার্টি অফিসের সামনে।

রিজভী বলেন, আমরা এই ঘটনাকে অবশ্যই একটি মর্মান্তিক ঘটনা মনে করি, যারাই করুক তারা দুরাচার। কিন্তু এখানে বিএনপি ও তারেক রহমানকে জড়ানোর একটি মাস্টার প্ল্যান ছিল।

তিনি বলেন, আমেরিকায় নাইন ইলেভেন হয়েছে, তখন বুশ ক্ষমতায় ছিল। তারা কি বলে যে, বুশ এ ঘটনার সাথে জড়িত ছিল? বিডিআর হত্যাকাণ্ড আওয়ামী লীগ আসার পরে হয়েছে। এখন আমরা যদি বলি এটার জন্য শেখ হাসিনা দায়ী। নারায়ণগঞ্জে সাত খুন হয়েছে আমরা কি বলবো— এটার জন্য প্রধানমন্ত্রী দায়ী?

ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মোহাম্মদ সালাহউদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

দুরন্ত/২১আগস্ট/পিডি