৪২ কেজি হরিণের মাংস ও মাথা আটক

আব্দুর রাজ্জাক রাজ, মোংলা প্রতিনিধি:

গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবনের মরা পশুর খাল এলাকায় অভিযান পরিচালনা করে ৪২ কেজি হরিণের মাংস জব্দ করেছে বনবিভাগ। মঙ্গলবার (২৫ আগস্ট) বিকালে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের কর্মকর্তা আমিনুল ইসলামের নেতৃত্বে বনবিভাগের একটি টহল দল মরা পশুর খালে একটি নৌকায় তল্লাশী করে ৪২ কেজি হরিণের মাংস, ১২ টি পা ৩ টি মাথা ও ফাঁদ জব্দ করে। তবে ঘটনাস্থল থেকে কাউকেই আটক করতে পারেনি বনবিভাগ।

বনবিভাগ জানায়, সুন্দরবনে মরা পশুর খালে একটি নৌকায় হরিণের মাংস পাচার করা হচ্ছে গোপন সূত্রে এমন সংবাদ পেয়ে বন কর্মকর্তা আমিনুল ইসলামের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পৌঁছানোর আগেই নৌকায় থাকা পাচারকারীরা বনের গহীনে পালিয়ে যায়। এ কারনে তাদের আটক করা সম্ভব হয়নি।

তবে পালানোর সময় পাচারকারী দলের কয়েকজন সদস্যকে বনপ্রহরীরা চিনতে পেরেছেন বলে নিশ্চিত করেছে বনবিভাগ। বুধবার (২৬ আগস্ট) বনপ্রহরীদের শনাক্ত করা পাচারকারীদের বিরুদ্ধে খুলনার দাকোপ থানায় মামলা করবে বলে বনবিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে গত ২৬ ও ৪ জুলাই সুন্দরবনের করমজল বণ্যপ্রাণী পর্যটন কেন্দ্রের কাছে দুই দফা অভিযান পরিচালনা করে হরিণের মাংস, মাথা ও চামড়া জব্দ করেছে বনবিভাগ।