পল্লী চিকিৎসক ‘ডাক্তার’ পদবী লেখায় জরিমানা

পীরগাছা (রংপুর) সংবাদদাতা:

রংপুরের পীরগাছায় নামের পূর্বে ডাক্তার পদবী লেখায় এক পল্লী চিকিৎসকের ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নিষিদ্ধ পলিথিন ব্যাগ বিপণন ও মজুদ রাখায় ৪ প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার বিকেলে রংপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত বিন কুতুবের নেতৃত্বে র্যাব-১৩ এর একটি দল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

স্বাস্থ্য বিভাগের প্রতিনিধির অভিযোগের ভিত্তিতে উপজেলা সদরে পল্লী চিকিৎসক মনিরুজ্জামান বিদুৎকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি পল্লী চিকিৎসক হওয়ার পরেও তার ব্যবহৃত প্রেসক্রিপশন প্যাডে ডাক্তার পদবী ব্যবহার করে আসছিলেন।

এর আগে দুপুরে উপজেলার একাধিক স্থানে অভিযান চালিয়ে প্রায় ৫০০ কেজি নিষিদ্ধ পলিথিন ব্যাগ জব্দ করা হয়। পরে এসব নিষিদ্ধ পলিথিন ব্যাগ বিপণন ও মজুদের অপরাধে ৪টি প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রংপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত বিন কুতুব বলেন, পীরগাছা বাজারে আরএমপি (রুরাল মেডিক্যাল প্র্যাকটিশনার) হয়ে নামের আগে ‘ডাক্তার’ পদবি লেখায় একজনের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।